Home Top Ad

Responsive Ads Here

ফেসবুক হ্যাকিং! বিভিন্ন গ্রুপে অনেকে পোস্ট করেন। ফেইসবুক হ্যাক করতে চান ?

Share:
ফেসবুক হ্যাকিং! বিভিন্ন গ্রুপে অনেকে পোস্ট করেন। ফেইসবুক হ্যাক করতে চান। সম্পূর্নটা পড়ুন, নিজে সচেতন হোন এবং পোস্ট শেয়ার করে আপনার বন্ধুদেরকে সচেতন করুন। তাদের এক বাক্য উত্তর দিচ্ছি ফেসবুক সরাসরি হ্যাক করা সম্ভব না। 
আপনার নূন্যতম প্রযুক্তি জ্ঞান না থাকলে ফেসবুক আপনার জন্য নয়। প্রযুক্তি ব্যবহার করার যোগ্যতা থাকা বিজ্ঞানেরও একটি অংশ। তা না হলে নিউটনের তৃতীয় সূত্র: প্রত্যেক ক্রিয়ারই সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে। আর এই বিপরীত প্রতিক্রিয়া নাসির নগর বা গঙ্গাচড়ায় যা হয়েছে এর থেকেও মারাত্তক কিছু হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।
.
ফেসবুক ID হ্যাক হওয়ার কারন-
➡️ ফেসবুকের ID এবং Password আপনার মোবাইল নাম্বার 😆
➡️ মেইল একাউন্ট এর Password আপনার মোবাইল নাম্বার 😆
➡️ ফেসবুকের Password 12345678 অথবা আপনার নাম 😆
➡️ মেইল একাউন্ট করার পর পাসওয়ার্ড পরিবর্তন না করা।
➡️ মেইল কোন সাইবার ক্যাফে, দোকানে অথবা যে কোন ডিভাইজে অপেন করে লগ আউট না করা।
➡️ ফেসবুকের পাসওয়ার্ড চেঞ্জ করার সময় লগ মি আউট আদার ডিভাইস না দেয়া।
➡️ফিশিং: মাছে ভাতে ডিজিটাল বাঙালি এই কথাটার অর্থ কি? 🤔
অর্থ আপনাদের জানা থাকলে কমেন্টে জানাবেন। ফিসিং নিয়ে বলি এবার- এটা হ্যাকিং এর অন্যতম সহজ উপায়। এই পদ্ধতিতে একজন হ্যাকার ফেসবুকের লগ ইন পেজ এর মত দেখতে একটি পেজ তৈরি করে। আর আপনি তার পাঠানো কোন লিঙ্ক এর মাধ্যমে ঐ পেজটাতে যান এবং ফেসবুক ভেবে ID এবং Password দিয়ে লগইন করেন। ফলাফল আপনার ID এবং Password তাদের কাছে চলে যায়।
.
তাছাড়া, আরো অনেক পদ্ধতি আছে হ্যাকিং এর, যেমন- কিলগিং, ইউ এস বি হ্যাকিং, সেশন ছিনতাই, Sidejacking With Firesheep, . Man In the Middle Attacks, Botnets ইত্যাদি।
.
🇧🇩️ সমাধান-
মোবাইল, ল্যাপটপ, ডেভিড কার্ড, ক্রেডিট কার্ড, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট, আইডি কার্ড এগুলো আপনার ব্যক্তিগত সম্পত্তি। এগুলো নিজের কাছে রাখবেন এবং ব্যবহারে সাবধান হবেন। কম্পিউটারে ভালো এন্টিভাইরাস ব্যবহার করবেন। আকর্ষনীয় ছবি, ভিডিও, হেডলাইন দেখলেই হুমড়ি খেয়ে ক্লিক করবেন না। লিঙ্কটা দেখে পড়ে বুঝে তারপর ক্লিক করুন। স্প্যাম মেইল থেকে দুরে থাকুন।
পোস্ট থেকে নতুন কিছু জানলে শেয়ার করুন। 😉
জনসচেতনতায়: SHUVO TheRichMan

No comments

Thank You